মাশরাফি কি যুবলীগের চেয়ারম্যান হচ্ছেন? চমক থাকছে ডিসেম্বরের কাউন্সিলর নির্বাচনে

মাশরাফি কি যুবলীগের চেয়ারম্যান হচ্ছেন? চমক থাকছে ডিসেম্বরের কাউন্সিলর নির্বাচনে

www.dhakastaff.com
মাশরাফি বিন মর্তুজা


  • শেখ হাসিনার প্রথম পছন্দ মাশরাফি বিন মর্তুজা
  • আরও হেভিওয়েট ক্লিন ইমেজের নেতা আছেন পছন্দের তালিকায়
  • আওয়ামিলীগের তৃণমূল চাচ্ছে মাশরাফিকেই

মাশরাফি বিন মর্তুজাকে যুবলীগের সভাপতি বানানো হচ্ছে এমন খবর ইতোমধ্যে চাউর হয়ে গেছে৷ বাতাসের আগেই সবার কানে পৌছে গেছে, মাশরাফির উপরেই পড়তে যাচ্ছে দূর্নীতি আর টেন্ডারবাজির অভয়ারণ্য হিসেবেখ্যাত বাংলাদেশ আওয়ামীলীগের অঙ্গসংগঠন আওয়ামী যুবলীগের৷ যদিও আওয়ামিলীগ অফিসিয়ালি কিছুই বলেনি তবে বর্তমান সভাপতি ওমর ফারুক চৌধুরী যে আর তার স্বপদে থাকতে পারছেন না তা প্রায় স্পষ্ট হয়ে গেছে আওয়ামীলীগের ভেতরে বাইরে।
সম্প্রতি ক্যাসিনোর আর দূর্নীতির অভিযোগে র‍্যাব যুবলীগের দক্ষিনের নেতা খালেদকে গ্রেফতার দেখালে মিঃ চৌধুরী র‍্যাবের দিকে আঙুল তুলেন কিন্তু পরদিনই সে আঙুল নামিয়ে নিতে বাধ্য হোন। তার পরেই মুলতঃ স্পষ্ট হয়ে যায়, ওমর চৌধুরীকে আর যুবলীগের সভাপতি হিসেবে রাখা হচ্ছে না৷ তাহলে কে হচ্ছেন যুবলীগের নতুন সভাপতি?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কের উদ্দ্যেশ্যে ঢাকা ত্যাগ করার পর পরই বাতাসে ভাসতে শুরু করে, মাশরাফি বিন মর্তুজা ই হচ্ছেন যুবলীগের পরবর্তী প্রেসিডেন্ট তবে এর সত্যতা অফিসিয়ালি নির্ধারণ করেনি আওয়ামীলীগ। আওয়ামিলীগের  শীর্ষস্থানীয় নেতৃত্ত্বও এ ব্যাপারে কথা বলতে চাইছেন না৷ তবে কোথাকার জল কোথায় গড়ায় তা নিয়ে ভিন্নমত থাকলেও, বিশ্বস্ত সুত্রে এতটুকু জানা গেছে, যুবলীগের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম পছন্দ মাশরাফি বিন মর্তুজা। তবে মাশরাফিকে সে দায়িত্ব দেওয়া হবে কি না তা নির্ভর করছে স্বয়ং মাশরাফি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর৷ এজন্য মাশরাফি এবং প্রধানমন্ত্রী আগামী দুই মাস সময় পাবেন কারণ, আগামী ডিসেম্বরেই হতে চলেছে আওয়ামিলীগের কাউন্সিলর নির্বাচন।

এই মুহুর্তে মাশরাফি তার নিজ জেলা নড়াইলে অবস্থান করছেন। জানতে চাইলে তিনি কোন কথা বলতে রাজী হননি তবে এটুকু বলেছেন, যুবলীগের সভাপতি পদ নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে তার কোন কথা হয়নি। যুবলীগের দায়িত্ব পেলে তিনি পালন করবেন কি না জানতে চাইলে তিনি জানান, এ মুহুর্তে এসব নিয়ে তিনি কিছু ভাবছেন না।

মাশরাফি ছাড়াও পছন্দের তালিকায় যারা আছেনঃ

মির্জা আজম
মাশরাফি ছাড়াও আওয়ামিলীগের হেভিওয়েট কয়েকজন নেতা রয়েছেন যারা মোটামুটি দলে ক্লিন ইমেজ বলে বিবেচিত। এর মধ্যে প্রথমেই আছেন, জামালপুর ৩ আসনের মাননীয় সংসদ সদস্য মির্জা আজম। বলিষ্ঠ নেতৃত্ব আর ৬ বার নির্বাচিত হওয়ার সুবাধে আওয়ামিলীগের ভরসার জায়গা দখল করেছেন জামালপুরের এ এমপি। ক্লিন ইমেজের মির্জা আজমকে যুবলীগের দায়িত্ব দেওয়া অনেকটাই মাশরাফির উপর নির্ভর করছে বলে জানা যাচ্ছে। মাশরাফি অপরাগ হলেই, যুবলীগের দায়িত্ব মির্জা আজমের উপর অর্পিত হবে বলে আওয়ামীলীগের ভেতরে আলোচনা চলছে৷
মির্জা আজমের পর তৃতীয় পছন্দ হিসেবে আছেন, গাজীপুর দুই আসনের মাননীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল যিনি ভাওয়াল নেতা হিসেবে পরিচিত আহসান উল্লাহ মাস্টারের ছেলে। এরপর বাগেরহাটের এমপি শেখ সারহান নাসের তন্ময় আছেন পছন্দের চার নাম্বার তালিকায়।
খোজ নিয়ে জানা গেছে, যুবলীগ সভাপতির পদটি অনেকটাই গুরুত্বপূর্ণ হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেকটাই চ্যালেঞ্জে পড়েছেন। তবে এর মধ্যেই সমাধান বের হয়ে আসবে বলে আশাবাদী আওয়ামীলীগের তৃণমূল। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ