শেখ হাসিনার দুর্নীতিবিরোধী অভিযান এবং রাঘববোয়াল থিওরী

শেখ হাসিনার দুর্নীতিবিরোধী অভিযান এবং রাঘববোয়াল থিওরী


চাদাবাজির অভিযোগে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদত্যাগের পর স্বভাবতই আমার প্রশ্ন জাগে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি সাহেবা কি পদত্যাগ করবেন? শোভন-রাব্বানীর সাথে আরও যারা চাদাবাজ রয়েছেন তারা কি শোভন-রাব্বানীর সাথে সাথে পদত্যাগ করেছেন? তাদের পদত্যাগের খবর এখন অবধি কানে আসেনি সুতরাং বলা যায়, ছাত্রলীগের অসংখ্য চাদাবাজদের মধ্যে কেবল দুটি খতম বাকিগুলো তাদের সিংহাসনে রয়েই গেছেন যেমনটা ভিসি সাহেবা দিব্যি তার চেয়ারে বসে আছেন কোন লাজ লজ্জা ছাড়াই।

ক্যাসিনো আর চাদাবাজির অভিযোগে গ্রেফতার হয়েছেন আওয়ামী যুবলীগের দক্ষিণ সিটি কর্পোরেশনের নেতা খালেদ যিনি যুবলীগের চেয়ারম্যানের ভাষায় "শ্রেষ্ঠ সংগঠক"। এইদিকে ঠিকাদারি অনিয়মের অভিযোগে গ্রেফতার হয়েছেন আওয়ামী যুবলীগের আরেক নেতা জি কে শামীম। কোন সন্দেহ নেই যে, উভয়েই "ড্যাঞ্জারাস ম্যান" কিন্তু আমার প্রশ্ন জাগে, কেবল কি এ দুজন ই?

এদের ডালপালা কতদূর বিস্তৃত কিংবা এদের শিকড়গুলো কোথায় অবস্থিত? বলা বাহুল্যের চেয়েও এটা বোধগম্য হওয়াই যুক্তিসংগত যে, শিকড়গুলো হয়তো হাসিনার আশেপাশের কেউ আর ডালপালাগুলো বাংলাদেশ বিস্তৃত। কিভাবে বোধগম্যতা পায় ব্যাপারটা?

বিডিনিউজ লাইভের বরাত দিয়ে এটুকু জানা গিয়েছিল যে, র‍্যাব যখন সারোয়ার সাহেবের নেতৃত্বে জিকে শামীমকে আটক করতে যান তখন শামীম সাহেব প্রভাবশালী ব্যাক্তিদের দিয়ে র‍্যাবকে প্রশমনের চেষ্টা করেন। কোন কোন প্রভাবশালী এড়িয়ে গেলেও অনেক প্রভাবশালী শামীমকে গ্রেফতার না করার জন্য র‍্যাবকে অনুরোধ করেন। র‍্যাব উপরের নির্দেশের কথা (হাসিনার) বললে প্রভাবশালীরা শান্ত হয়ে যান। বিডিনিউজ লাইভ কিংবা র‍্যাব এসকল প্রভাবশালী নেতা বা ব্যাক্তিদের নাম প্রকাশ না করলেও আমার ঠিকই প্রশ্ন জাগে- কারা এসব প্রভাবশালী? গ্রেফতার কি হবেন তারা নাকি এসব প্রভাবশালীর হাতে আবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আটকা?

এখন পর্যন্ত যতটুকু জানতে পেরেছি, ক্যাসিনো সম্রাট ঢাকা দক্ষিনের যুবলীগের সভাপতি সম্রাট সাহেবকে খুজে পাচ্ছে না পুলিশ, কিছুদিন আগেও যিনি পুলিশের নজরদারিতে ছিলেন বলে সংবাদমাধ্যম জানিয়েছিল। তিনি কোথায় রয়েছেন? কিভাবে তিনি ধরাছোয়ার বাইরে চলে গেলেন? কে তাকে যেতে সাহায্য করলো? যার মাধ্যমে তিনি আড়ালে চলে গেলেন তাকে দেখতে ইচ্ছে করছে।

শেখ হাসিনা দুর্নীতিবিরোধী অভিযানে নেমেছেন কিন্তু তিনি তার আশেপাশের মানুষগুলো সম্পর্কে অবগত কি? যিনি ক্যাসিনো সম্রাটকে আড়াল করেছেন তার হাত নিশ্চয়ই সম্রাটের চাইতে ঢেরগুন বড়। তবে সে হাত কি কাটতে পারবেন প্রধানমন্ত্রী?

মাননীয় প্রধানমন্ত্রী কি শুনেছেন, সাংসদের একজন হুইপ কত জোড়ালোভাবে ক্যাসিনো পরিচালনাকারীদের পক্ষে অবস্থান নিয়েছেন? বিভিন্নসুত্রের বরাত দিয়ে জানা যায়, একজন ওসি তার বিরুদ্ধে ১৮০ কোটি টাকা আয়ের অভিযোগ (ক্যাসিনো থেকে) আনলে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সম্মানিত হুইপ সাহেবের মত ক্ষমতাবানদের দুর্নীতিবিরোধীর জালে কি আটকাতে পারবেন প্রধানমন্ত্রী?

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ