মাশরাফি অবসর নিচ্ছেন পাকিস্তান ম্যাচেই : ঢাকা স্টাফ

মাশরাফি অবসর নিচ্ছেন পাকিস্তান ম্যাচেই : ঢাকা স্টাফ

সাম্প্রতিক অফ ফর্ম এবং বয়সের কারণে ওয়ানডে ক্রিকেট থেকে বিদায় নিতে চলেছেন বাংলাদেশের কিংবদন্তী প্লেয়ার মাশরাফি বিন মর্তুজা। নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে তার অবসরের ঘোষণা আসতে পারে আগামী বৃহস্পতিবার প্রেস ব্রিফিং এ।

ভারতের সাথে ওয়ানডে ম্যাচ হারের পর প্রেস ব্রিফিং এ বাংলাদেশের কোচ রোডসকে এ ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ব্যাপারটি মাশরাফি এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। তবে তিনি যোগ করেন, গত দুই সপ্তাহ ধরেই টিমের অভ্যন্তরে এ ব্যাপারে আলোচনা চলছে।

জানতে চাইলে ক্রিকেট বোর্ডের সাথে সংশ্লিষ্ট এক ব্যাক্তি জানান, মাশরাফি পুরোপুরি মনস্থির করেছেন ক্রিকেট থেকে অবসর নেওয়ার জন্য কিন্তু দলের খেলোয়াররা মাশরাফিকে বারবার অনুরোধ করে যাচ্ছেন যেন আর কিছুদিন খেলে যান।

এখনই অবসর নিচ্ছেন না মাশরাফি এমন কথা নিজ মুখে বললেও পাকিস্তান ম্যাচেই কেন অবসর নিতে চাচ্ছেন জানতে চাইলে তিনি জানান, মাশরাফি চান না তার অবসর ঘোষণার কারণে টুর্নামেন্ট চলাকালীন দলের মধ্যে কোন রকম মনযোগের ব্যাঘাত ঘটুক তাই তিনি বারবার তার অবসরটিকে আড়াল করে রেখেছেন। পাকিস্তানের সাথে বাংলাদেশের খেলাটি টুর্নামেন্টের শেষ খেলা হওয়ার কারণে এটিকেই তিনি অবসরের জন্য বেছে নিয়েছেন বলে জানান।

মাশরাফির অবসর নিয়ে দলের অন্যান্য খেলোয়াড়দের প্রতিক্রিয়া কি জানতে চাইলে তিনি জানান, মাশরাফি দলের প্রাণভোমরা। মুসাদ্দেক, মিরাজ কিংবা মুস্তাফিজ থেকে শুরু করে সাকিব, মুশফিকদের ভালোবাসায় সিক্ত মাশরাফি। তাই মাশরাফির অবসরটি মেনে নিতে কষ্ট হলেও সবাই সেভাবে প্রস্তুতি নিচ্ছেন বলে জানালেন তিনি। মুশফিক আজ দুপুরে মাশরাফির চুড়ান্ত সিদ্ধান্ত জানার পর মাশরাফিকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন।

মাশরাফির অবসর নিয়ে জিজ্ঞাসা করা হলে মেহেদী মিরাজ কোন কথা বলতে রাজী হননি।

চলমান বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে মাশরাফি উইকেট পেয়েছেন মাত্র একটি যেকারণে বাংলাদেশে তাকে নিয়ে চলছে সমালোচনা। সমালোচনার মুখেই অবসর নিতে চলেছেন কি না জানতে চাইলে, বিসিবির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, মাশরাফির অবসরের সিদ্ধান্ত অনেক পুরনো এবং পরিকল্পিত সুতরাং কারও সমালোচনার কারণে তার অবসর বলা একদম অনুচিত। তবে তিনি বলেন, বাংলাদেশ টিমের অন্যান্য খেলোয়াড়রা মাশরাফিকে বাংলাদেশের মাটিতে অন্যকোন ম্যাচে অবসর নিতে অনুরোধ করেছেন। বিশেষ করে  সাকিব, মাহমুদউল্লাহ, মুশফিক রীতিমতো মাশরাফিকে অনুরোধের পর অনুরোধ করছেন। এখন অপেক্ষার পালা, মাশরাফি তাদের অনুরোধ শুনেন কি না!

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ