প্রতিশোধ নাকি অন্যায়ের বদলা : চলছে দর্শকদের মধ্যে স্লেজিং আর টানটান উত্তেজনা

প্রতিশোধ নাকি অন্যায়ের বদলা : চলছে দর্শকদের মধ্যে স্লেজিং আর টানটান উত্তেজনা

www.dhakastaff.com

বিশ্বকাপে ৩ বারের দেখায় ভারত জিতেছে ২ বার আর বাংলাদেশ ১ বার। ২০০৭ সালের বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরে বিদায় ই নিতে হয়েছিল সৌরভ গাঙ্গুলী আর টেন্ডুলকারদের। সেই থেকে বিশ্বকাপ আসলেই ভারতীয়রা একরকম প্রতিশোধের আগুনে জ্বলে।

থেমে নেই এবারও। ভারত আর বাংলাদেশীদের মধ্যে চলছে টানটান উত্তেজনা সেই সাথে একে অন্যের সাথে স্লেজিং। বর্তমান পরিস্থিতি এমন অবস্থায় দাড়িয়েছে যে, কেউ কাউকে বিন্দু ছাড় দিচ্ছেন না।

ভারতীয়রা ২০০৭ সালের প্রতিশোধ আর বিভিন্ন সময়ে বাংলাদেশের করা স্লেজিংয়ের বিপরীতে কথা বলছেন। অপরদিকে বাংলাদেশীরাও কম যাচ্ছেন না। গত বিশ্বকাপে অনৈতিক সুবিধা নিয়ে জয়ী হওয়ার বিষয়টি সামনে এনে তার প্রতিশোধ নিতে বদ্ধপরিকর বলে জানাচ্ছেন বাংলাদেশী সমর্থকরা।

গত বিশ্বকাপে মওকা বিজ্ঞাপন বানিয়ে বাংলাদেশী সমর্থকদের তাতিয়ে দিলেও এবার তা করেনি ভারত তবে স্লেজিংয়ের পারদ কোনদিক থেকে কমতি নেই বলে জানান এক বাংলাদেশি সমর্থক।

আসিফা জাহান নামে এক বাংলাদেশী সমর্থক ঢাকা স্টাফকে জানান, ভারত বাংলাদেশের সাথে বরাবরই দূর্নীতির আশ্রয় নিয়ে জিতেছে। এবার যদি আইসিসি কোন দূর্নীতির আশ্রয় না নেয় তবে জয় আমাদের হবেই।

ভারত বনাম বাংলাদেশের খেলাটি বর্তমানে ভারত-পাকিস্তান ম্যাচকেও ছাড়িয়ে গেছে বলে অভিমত অনেক ক্রিকেটবোদ্ধার। খাতা কলমে বাংলাদেশ ছোট দল হওয়ায় সেটি বিশ্ব নজরে আসছে না কিন্তু সমসাময়িক বাংলাদেশ ভারতের ম্যাচগুলো দেখলেই বুঝা যায়, বর্তমানে দেশ দুটির মধ্যে ক্রিকেটের প্রতিযোগিতা কতটা এগিয়েছে।

ভারতীয় এক ব্যাক্তি মুম্বাই থেকে জানালেন, বাংলাদেশ এখন ভালো ক্রিকেট খেলছে। তবে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন দিক থেকেই ভারত বাংলাদেশের চেয়ে এগিয়ে সুতরাং জিতলে ভারতই জিতবে। তিনি আশা প্রকাশ করে বলেন, আগামী কালকের খেলাটা জমজমাট হওয়া চাই এতে যে হারে হারুক।

সাম্প্রতিক ফর্ম বিবেচনায় আগামীকালকের ভারত বাংলাদেশের ম্যাচটি পঞ্চাশ পঞ্চাশ হতে যাচ্ছে এতে সন্দেহ নেই। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ