জার্সি পাকিস্তানের সাথে মিলে যাওয়ায় চলছে বিতর্ক || ফটোসেশনে সাকিব অনুপস্থিত

জার্সি পাকিস্তানের সাথে মিলে যাওয়ায় চলছে বিতর্ক || ফটোসেশনে সাকিব অনুপস্থিত

www.dhakastaff.com
বাংলাদেশ ক্রিকেট টিম (বায়ে ) পাকিস্তান ক্রিকেট টিম (ডানে )

আর মাত্র একটি মাস তারপর শুরু হবে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯৷ বিশ্বকাপকে সামনে রেখে কিছুদিন আগেই বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। আজ প্রকাশ করা হলো, বিশ্বকাপের জার্সি। 

বিশ্বকাপের দুইটি জার্সি উন্মুক্ত করা হলেও সবুজ রঙের জার্সি দেখে অনেকেই বিরুপ প্রতিক্রিয়া জানিয়েছেন। পাকিস্তানের সাথে জার্সির রং মিলে যাওয়ায় অনেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধুয়ে দিচ্ছেন।

ইডেন কলেজ পড়ুয়া অর্পিতা খানম জার্সি সম্পর্কে ঢাকা স্টাফকে জানান, বাংলাদেশের সবুজ জার্সিটি হুবুহু পাকিস্তানের সাথে মিলে যায়। এটি কিভাবে হলো তা বোধগম্য নয়। সবুজের মাঝে অন্য কোন কালার দিয়ে এটিকে ভিন্নতা দেওয়া যেতো। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবিকে জার্সি পরিবর্তনের জন্য অনুরোধ জানান তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া সজীব মাহমুদ জানান, এই জার্সি কোনভাবেই গ্রহণযোগ্য নয়। পাকিস্তানের সাথে খেলা হলে জার্সির পার্থক্যই বুঝা যাবে না। বিসিবির উপর এক রকম ক্ষোভ ঝেড়ে সজীব মাহমুদ জানান, দিনে দিনে বিসিবি অপরিপক্ক আচরণ করছে। পাকিস্তানের জার্সি সম্পর্কে সামান্যতম ধারণা থাকলে এরকম জার্সি বিসিবি উন্মুক্ত করতো না।


www.dhakastaff.com
আয়ারল্যান্ড ক্রিকেট দল

জানতে চাইলে মাসুদুর রহমান জানান, যদিও সবুজ জার্সিটি পাকিস্তানের সাথে কিছুটা সদৃশ্য মনে হলো কিন্তু একটি জার্সির রঙের কারনে বিতর্কের অবকাশ নেই। সবুজ রঙের জার্সিটি শুধু যে পাকিস্তানের সাথে মিলে যাচ্ছে তা নয়, ঐরকম সবুজ রঙের জার্সি আয়ারল্যান্ড ক্রিকেট টিমেরও আছে বলে জানান মি. মাসুদ। তিনি যোগ করেন, লাল রঙের জার্সিটি অনেকটাই জিম্বাবুয়ের সাথে মিলে যায়। সুতরাং এগুলো নিয়ে বিতর্কের কিছু নেই তবে তিনি স্বীকার করেন, জার্সিটির ডিজাইন আরেকটু অন্যরকম হলে ভালো হতো।


যোগাযোগ করা হলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন স্টাফ জানান, কিছু খেলোয়াড় এ জার্সি সম্পর্কে অপছন্দের কথা বিসিবিকে জানিয়েছেন৷ কোন কোন খেলোয়াড় জার্সি সম্পর্কে অপছন্দের কথা জানিয়েছেন জানতে চাইলে তিনি ঢাকা স্টাফকে সেটি বলতে অপরাগতা প্রকাশ করেন। ফটোসেশানে সাকিব আল হাসান না থাকার কারণ এটি কিনা জানতে চাইলে তিনি কোন মন্তব্য করেন নি।

জার্সি সম্পর্কে আপনাদের কোন মন্তব্য থাকলে ঢাকা স্টাফকে জানান নিচের কামেন্ট বক্সে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ