বৃত্তি সুবিধা পাবেন যেভাবে

বৃত্তি সুবিধা পাবেন যেভাবে

পিছিয়ে পড়া জনগোষ্ঠী যেন শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে না পড়ে তার জন্য ঢাকা স্টাফ দিচ্ছে সীমিত সংখ্যক শিক্ষার্থীর জন্য বৃত্তি সুবিধা। বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে দরিদ্র শিক্ষার্থীরা এই বৃত্তির জন্য আবেদন করতে পারেন।
বৃত্তির জন্য আবেদনের পুর্বে অবশ্যই নিম্নের নিয়মাবলি পড়ে নিতে বলা হল।

বৃত্তির প্রকারভেদঃ
শিক্ষার লেভেল অনুযায়ী ঢাকা স্টাফ কর্ত্তৃক প্রদানকৃত বৃত্তিকে নিম্নোক্ত শ্রেনীতে ভাগ করা হয়েছে।
১) প্রাথমিক বৃত্তি
২) মাধ্যমিক বৃত্তি
৩) উচ্চ মাধ্যমিক বৃত্তি 
৪) অনার্স বৃত্তি

১) প্রাথমিক বৃত্তিঃ
প্রাথমিক শ্রেনীতে পড়ুয়া সুবিধা বঞ্চিত শিশুরা যারা আর্থিক অনটনের কারণে ইউনিফর্ম, খাতা, কলম কিনতে পারেন না তাদের জন্য আমাদের এই ক্যাটাগরির বৃত্তি রয়েছে। প্রতিমাসে ৩০০ টাকা হারে এই বৃত্তি প্রদান করা হয়।

২) মাধ্যমিক বৃত্তিঃ
মাধ্যমিক শ্রেনীতে পড়ুয়া সুবিধা বঞ্চিত ছেলে মেয়েরা যারা ইউনিফর্ম, খাতা, কলম কিনতে পারেন না। আর্থিক অনটনের কারনে পড়ালেখা বাদ দিয়ে অন্যত্র কাজ করতে হয় তাদের জন্য ঢাকা স্টাফ এই ক্যাটাগরির বৃত্তি দিয়ে থাকে। বৃত্তির পরিমান প্রতিমাসে ৫০০ টাকা।

৩) উচ্চ মাধ্যমিক বৃত্তিঃ
উচ্চ মাধ্যমিক শ্রেনীতে পড়ুয়া সুবিধা বঞ্চিত ছেলে মেয়েরা যারা ইউনিফর্ম, বই, খাতা, কলম ইত্যাদি কিনতে পারেন না। প্রাইভেট পড়তে পারেন না। আর্থিক অনটনের কারণে পড়ালেখা বাদ দেওয়ার উপক্রম তাদের জন্য ঢাকা স্টাফের এই ক্যাটাগরির বৃত্তি রয়েছে। 
বৃত্তির পরিমান প্রতিমাসে ৭৫০ টাকা।

৪) অনার্স বৃত্তিঃ
অনার্স পড়ুয়া ছেলেমেয়েদের জন্য এই ক্যাটাগরির বৃত্তির ব্যবস্থা। যারা অস্বচ্ছল পরিবার থেকে উঠে এসে অনার্সে পড়ছেন। যারা আর্থিক অনটনের কারণে ঠিকমতো পড়ালেখা চালাতে ব্যার্থ হচ্ছেন তাদের জন্য ঢাকা স্টাফ দিচ্ছে এই ক্যাটাগরির বৃত্তির সুবিধা। বৃত্তির পরিমান প্রতিমাসে ১০০০ টাকা।

যেভাবে আবেদন করবেনঃ
বৃত্তির জন্য আবেদনের ক্ষেত্রে আপনি যে ক্যাটাগরির বৃত্তি প্রত্যাশি সে ক্যাটাগরি উল্ল্যেখ পুর্বক ঢাকা স্টাফের ইমেইলে আবেদন করতে হবে।
আবেদনপত্রের সাথে, স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান কিংবা বিভাগের চেয়ারম্যানের সাক্ষ্যরকৃত প্রশংসাপত্র এবং আইডি কার্ডের ফটোকপি পাঠাতে হবে।
আবেদনপত্রের সাথে অবশ্যই আপনার মোবাইল নাম্বারটি উল্ল্যেখ করতে হবে। 

বৃত্তি সংখ্যাঃ
প্রাথমিক ক্যাটাগরিতে বৃত্তি প্রাপ্তের সংখ্যা ২০ জন, মাধ্যমিকে ১৫, উচ্চ মাধ্যমিকে ১০ এবং অনার্সে ১০ জন।

বৃত্তি প্রদানের মাধ্যমঃ
বৃত্তির আবেদন পাওয়ার পর যাচাই বাছাই করে যেসকল আবেদন গ্রহণযোগ্য বলে বিবেচিত হয় সেগুলো নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়। যেকোন সময় ফোন দিয়ে মোবাইল ব্যাংকিং যেমন রকেট কিংবা বিকাশ নাম্বার নেওয়া হয়।
প্রতি মাসে উক্ত নাম্বারে সমপরিমাণ টাকা বিকাশ কিংবা রকেট করা হয়।

ইমেইল ঠিকানাঃ

ধন্যবাদান্তে 
প্রধান কার্যনির্বাহী 
ঢাকা স্টাফ