ক্যান্সারে আক্রান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা!

ক্যান্সারে আক্রান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা!

www.dhakastaff.com

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফর নিয়ে তৈরি হয়েছে ধোয়াশা। বাংলাদেশ ত্যাগ করার সময় প্রধানমন্ত্রীর লন্ডন সফরকে ব্যক্তিগত উল্লেখ করা হলেও, লন্ডন পৌছার পূর্বেই এক সংবাদ মাধ্যম সফরটিকে চোখের চিকিৎসার কারণে উল্লেখ্য করে খবর ছাপে। সংবাদ মাধ্যমটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্টজনের হওয়ায়, ইতোমধ্যে সেটি বিশ্বাসযোগ্য বলে ধরে নেয়া হয়েছে ফলে বাংলাদেশের জনসাধারণের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ করা গেছে। 

মিশ্র প্রতিক্রিয়ার মূল এবং প্রধান কারণ, বাংলাদেশে যখন সুপার সাইক্লোন ফনি আঘাত হানার জন্য এগিয়ে আসছিল তখন প্রধানমন্ত্রী ব্যাক্তিগত সফর উল্ল্যেখ করে হঠাৎ দেশত্যাগ করেন কিন্তু পত্রিকার বরাত দিয়ে জানা যায় এটি তার চিকিৎসাজনিত সফর! দু জায়গা থেকে ভিন্ন তথ্য আসায় শেখ হাসিনার সফরটি অনেকটাই সন্দেহ তৈরি করেছে।

মিশ্র প্রতিক্রিয়া লক্ষ করার আরেকটি প্রধান কারণ, এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন তার অসুস্থতায় যেন তাকে বিদেশ নেওয়া না হয় এবং তিনি মাঝে মাঝেই ১০ টাকার টিকেট কেটে সরকারি হাসপাতালে চিকিৎসা নেন। তবে হঠাৎ করে কি এমন কারণে তিনি দেশত্যাগ করলেন তা নিয়ে চলছে কানাঘুষা। তবে কি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের চিকিৎসায় ভরসা পাচ্ছেন না? নাকি তিনি বড় কোন রোগে আক্রান্ত যার চিকিৎসা বাংলাদেশে নেই?


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৭ সালে লন্ডনে অবস্থানকালে জানা গিয়েছিল তিনি মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত যদিও পরে এটি গুজব বলে জানা যায়। তবে প্রধানমন্ত্রীর বর্তমান তড়িৎ সফরটি বেশ সন্দেহ জাগানিয়া হওয়ায় সেই গুজবটি ই আবার মাথাচাড়া দিচ্ছে। অনেকে পুনরায় ভাবছেন, সেটি কি আসলেই গুজব ছিল নাকি অন্যকিছু?

প্রধানমন্ত্রীর সফরসুচির সকল রেকর্ড ঘেটে জানা যায়, বর্তমানের লন্ডন সফরটি কোন সূচির মধ্যে ছিলনা। তবে হঠাৎ করেই কেন তিনি লন্ডন পারি জমালেন? যদিও বিএনপির কেন্দ্রীয় নেতা গয়েশ্বর রায় গতকাল এক বক্তব্যে জানান, শেখ হাসিনা লন্ডনে তারেক জিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্র করতে গিয়েছেন। তবে ইতোমধ্যে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর সফরটি বড় কোন রোগের চিকিৎসা হিসেবে ছড়িয়ে পড়েছে।

জানতে চাইলে আ'লীগের মাঠ পর্যায়ের এক কর্মী জানান, তিনি শুনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্যান্সারে আক্রান্ত কিন্তু তিনি তা বিশ্বাস করেন না বলে জানান। তিনি বলেন, আমাদের প্রাণপ্রিয় আপাকে আল্লাহ হেফাজত করবেন।

বিএনপির কেন্দ্রীয় এক নেতাকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সফরটি নিয়ে অনেকটা লুকোচুরি হচ্ছে যা মানুষকে এসব ভাবাচ্ছে। হঠাৎ করে তিনি (শেখ হাসিনা) লন্ডন যাওয়ার কারণে ব্যাপারটি নিয়ে সন্দেহ জেগেছে বলে জানান তিনি। কেন্দ্রীয় এ নেতা জানান, তিনি নিজেও বিশ্বস্ত একটি সোর্স থেকে এমনটা শুনেছেন।

তবে প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত নাক কান গলার চিকিৎসক ডা. প্রাণ গোপাল দত্ত জানালেন, এই তথ্যটি সম্পূর্ণ অসত্য। বর্তমানে প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা অনেকটাই সুস্থ। লন্ডনে তিনি প্রায়ই ব্যাক্তিগত সফরে যান উল্ল্যেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর বর্তমান সফরটি নেহাতই ব্যক্তিগত। এই ব্যক্তিগত সফরে যদি চোখের চিকিৎসাটি করিয়ে আসেন তাতে সমস্যার তো কোন কথা নয়।

সুত্র: ঢাকা স্টাফ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ