নোবেল চ্যাম্পিয়ন হোক চায়নি ভারতীয়রা

নোবেল চ্যাম্পিয়ন হোক চায়নি ভারতীয়রা

www.dhakastaff.com

মিরাক্কেলে বাংলাদেশ থেকে যাওয়া আবু হেনা রনি ভালো পারফর্ম করলেও শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছিলেন যুগ্মভাবে তৃতীয় হয়ে। অন্যান্য কৌতুক অভিনেতাদের থেকে ভালো পারফর্ম করা আবু হেনা রনি বিতর্কিত সিদ্ধান্তে একক চ্যাম্পিয়ন থেকে বঞ্চিত হোন। তার ধারাবাহিকতায় জি বাংলার সারেগামা থেকে বাংলাদেশের গায়ক নোবেল বঞ্চিত হলো বলেই ধরে নেওয়া যায়।

আজ ২৮শে জুলাই অনুষ্ঠিত হয়ে গেল, জি বাংলার সারেগামা গ্রান্ড ফাইনাল যেখানে অনেক আগে থেকেই পারফর্ম করে আসছেন বাংলাদেশের মাইনুল ইসলাম নোবেল। প্রতিটা শো তে বিচারকদের কথায় মন জুড়ানো পারফর্ম করা এই গায়ক হয়েছেন যৌথভাবে দ্বিতীয় রানার্সআপ। চ্যাম্পিয়ন হয়েছেন ভারতের মেয়ে অঙ্কিতা।

ঠিক কি কারনে নোবেলকে দ্বিতীয় রানার্সআপ করা হলো, তাও আবার যৌথভাবে তা মাথায় আসছে না বাংলাদেশিদের। ভিন্ন ভিন্ন মানুষ ভিন্নরকম মত দিলেও এর পেছনের ঘটনা বুঝতে তেমন কারোরই সমস্যা হওয়ার কথা না।

নোবেলকে বিজয়ী ঘোষনা না করার কারণ যতটা না পারফর্মেন্স তারচেয়ে বেশি বিবেচনা করা হয়েছে সে একজন বাংলাদেশি। জি বাংলার সারেগামার বিজয়ী কোন বাংলাদেশি হোক সেটি চান না অনেক বিচারক মন্ডলি যেকারনে পারফর্ম ভালো করা সত্ত্বেও বিচারকদের মন এড়িয়ে গেছেন মাইনুল ইসলাম নোবেল।

তারপরও নোবেলকে এতদূর টিকিয়ে রাখা হলো কেন? কেন ই বা গ্রান্ড ফাইনাল পর্যন্ত নোবেল আসতে পারলেন যদি না বিচারকরা সেটি চান? 
এই প্রশ্নের উত্তর হচ্ছে, নোবেলকে সারেগামা কর্তৃপক্ষ এতদূর নিয়ে আসার পেছনে বাংলাদেশের সমর্থকদের ব্যাবহার করেছেন। যতটুকু জানা যায়, মাইনুল ইসলাম নোবেলের কারণেই বাংলাদেশে জি বাংলার সারেগামা অনুষ্ঠানটি ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছিল। নোবেলকে এতদূর নিয়ে আসার পেছনে এই জনপ্রিয়তা একটা বড় কারণ হিসেবে কাজ করেছে যদিও নোবেল নিজ যোগ্যতায় চ্যাম্পিয়ন হওয়ার মতো অবস্থানে ছিলেন।

ভারতীয়রা নোবেলের ব্যাপারে কতটুকু সদয় ছিলেন? এর উত্তরে বলা যায়, ভারতীয়দের ফরেইন পলিসি দেখলে বুঝা যায়, এদের ভেতর থেকে অন্যদেশে অর্থ চলে যাক তা তাদের দেশের জনগণ এবং রাজনীতিবিদরা কখনোই চান না। সারেগামার বিজয়ী অঙ্কিতা বড় ধরনের অর্থ পেয়েছেন যেটি সার্বিক দিক থেকে ভারতেই থেকে গেল। যেহেতু নোবেল একজন বাংলাদেশি গায়ক ছিলেন সেহেতু কোনভাবেই ফরেইন পলিসি তারা নষ্ট করতে চাইনি বলে অনুমেয়।

সর্বোপরি, নোবেলের এটুকু সাফল্য নিয়েই থাকতে হলো বাংলাদেশিদের।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ